অন্যান্য

আমি কতটুকু ভাল নারী দাবি করি জানার উপায়।

আমরা সবাই চাই ভাল হতে ? সবাই নিজের অবস্থানে থেকে সবচেয়ে একজন ভাল মানুষ বা ভাল নারী হিসাবে নিজেকে দেখতে চায় । কি বলো সবাই

ভাল মানুষ বা সর্বপরী নিজে কতটুকু একজন যথাযথ নারী হিসাবে আছি তা জানার জন্য কয়েকটি মাপকাঠি সংগ্রহ করে সবার জন্য তুলে ধরছি অন্তত নিজেকে একটু হলেও তুলনা করা যেতে পারে আমার মতে।

১। আমি যে সমাজে আছি বা যেখানে যে পরিবেশে থাকি না কেনো তার প্রতি কতটুকু শ্রদ্ধা প্রদর্শন করি আমি? আমার কি ভয় ভীতি বা সমাজের দৃষ্টিভঙ্গির প্রতি শ্রদ্ধা জানাই? যদি হ্যা হয় তাহলে আপনি একটু হলেও পারফেক্ট নারী আপনে জানেন।

২। একজন ভাল নারী বা একজন ভাল মেয়ে সর্বদাই তার ক্ষুধাকে নিবারন করে বা করতে চায়। সে প্রকাশ করার জন্য দ্বিধাবোধ করে। বলবে – না ক্ষিদা নেই অনেক ধন্যবাদ।

৩। একজন ভাল মেয়ে যে কোন পরিবেশে যে কোন অবস্থায় মানিয়ে নিতে পারে। অবস্থা বুঝে নিজের চাওয়া পাওয়াকে নিয়ন্ত্রন করতে পারে। সে খুলে বলতে পারে তার কি চাওয়া তবে নিয়ন্ত্রিত ভাবে অবস্থা বুঝে।

৪। একজন ভাল মেয়ে কারো দেয়া উপহার গ্রহন করতে চায়না তবে বাধ্যতামূলক ভাবে নিতে হলে সে বিনীতভাবে বলতে থাকে এ সবের কোন প্রয়োজন ছিলনা। অনেক অনেক ধন্যবাদ জানাবে উপহার প্রদানকারীকে।

৫। একজন ভাল মেয়ে কি দেখতে ভাল বা সুন্দর বা সঠিক তা বিচার করবেনা এবং দেখতে সুন্দর সেটাকে প্রায়রিটি দিবেনা ভিতরের অন্তরের অনুভুতির মধ্য দিয়ে উলব্ধিতাকে গুরুত্ব দেয় তার। তার উপলব্ধি ক্ষমতা প্রবল থাকে কেউকে দেখলে সে বুঝতে পারে তার মনের অবস্থা কি বা সে সাধারনত কেমন হতে পারে?

৬। একজন ভাল মেয়ে/ছেলে তার রাগ নিয়ন্ত্রন করতে পারে বা রাগ ভাব অন্যদের সামনে প্রকাশ করেনা সে সবসময় নিজের রাগকে ভিতরে রাখতে সক্ষম সবার সামনে প্রকাশ করতে পারেনা।

৭। সে পারফেক্ট বা যথাযথ বিষয়ের প্রতি আকৃষ্ট থাকে। নিজেকে পারফেক্ট করার জন্য সবসময় চেষ্টা থাকে কেউ যেন তাকে নিয়ে কিছু বলতে না পারে তার মানসিকতা চিন্তা চেতনা সবসময় পারফেক্ট বিষয়টাকে গুরুত্ব দ্য়ে।

৮। তার মধ্যে ক্লান্তিভাব কম থাকে। প্রতিদিন ভাল একটা কিছু করার আকাঙ্খা তার মধ্যে থাকে এবং সমাজে পরিবারে যা গ্রহনযোগ্য সেটাকেই গুরুত্ব দেয় বেশী নিজের বিষটাকে গুরুত্ব দিলেও সেটাকে প্রকাশ করেনা ।

৯। ভাল মেয়ে বা নারী হলে সবসময় তার আশে পাশে ভাল মানুষগুলো ঘুরঘুর করে এবং সে খুব শক্তিশালী কিছু ক্ষমতা থাকে যা মানুষকে অতি সহজেই আকর্ষিত করে।

১০। একজন ভাল মেয়ে বা নারী সর্বদাই ভাল কাজগুলো করার জন্য চেষ্টা করে এবং সে সৃষ্টিশীল ও সৃজনশীল থাকে ।

১০টির মধ্যে কতটা আমার মধ্যে আছে আমরা ভেবে দেখতে পারি কি [color=red]বলো ভাল মানুষ হতে পয়সা লাগে না[/color]

Related Post





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*