১ মিনিট এ যাচাই করে ফেলুন আপনার NID কার্ডটি আসল না নকল

NID (জাতীয় পরিচয় পত্র) হল বাংলাদেশী নাগরিকদের জন্য একটি বাধ্যতামূলক নথি.! যা বাংলাদেশের যেকোনো লোক এর ১৮ বছর বয়স হলে নথিভুক্ত হতে হয়। তথ্য নথিভুক্ত প্রতিষ্ঠান হল বাংলাদেশ নির্বাচন কমিশন.!

এই NID কার্ড আমাদের প্রতিদিন বিভিন্ন ধরনের কাজে লাগে। যা আমাদের ভোট প্রদান করা থেকে শুরু করে মৃত্যু পর্যন্ত এর কাজ চলতে থাকে। আপনি কখনো ভেবে দেখেছেন বা যাচাই করে দেখেছেন আপনার NID কার্ড (জাতীয় পরিচয় পত্র) টি আসল না নকল।

হয়তো দেখেননি যাচাই করে আপনার NID কার্ড (জাতীয় পরিচয় পত্র) টি আসল না নকল। আছকে আমি দেখাবো কি ভাবে জানবেন আপনার NID কার্ডটি আসল না নকল এবং কি ভাবে যাচাই করবেন। এই প্রসেস অনুযায়ী আপনি যেকোনো NID কার্ড যাচাই করতে পারবেন।

প্রথম এ এখানে ক্লিক করুন.!

এই ওয়েবসাইট টি হচ্ছে ভূমি উন্নয়ন কর প্রদান করা ওয়েবসাইট। NID কার্ড যাচাই করার জন্য এই প্রসেসটি দেখানো হয়েছে কেও দয়া করে খারাপ কোনো উদ্দেশে ব্যবহার করবেন না.!

প্রথম এ যেকোনো একটা ফোন নাম্বার প্রদান করুন এর পর যে NID যাচাই করবেন সে NID কার্ড এর নাম্বার এবং জন্ম তারিখ দিয়ে পরবর্তী পদক্ষেপ এ ক্লিক করুন।

 

 

NID কার্ডটি আসল হয়ে থাকে তা হলে তার ছবি সহ তার নাম, তার পিতার নাম, মাথার নাম এবং তার জন্ম তারিখ দেখতে পাবেন। আর যদি নকল হয়ে থাকে তা হলে কোনো কিছু আসবে না.!

Related posts