ইসলামী ব্যাংক একাউন্ট খুলুন ঘরে বসে খুব সহজেইমাত্র ২টি ধাপ সম্পন্ন করে (শেষ পাট)

বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মূলধনি প্রতিষ্ঠান হচ্ছে ইসলামী ব্যাংক। বাংলাদেশের একটি বেসরকারি বাণিজ্যিক ব্যাংক। পুরো নাম হচ্ছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। ১৯৮৩ সালে পাবলিক লিমিটেড
কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করা হয় বাংলাদেশ। এই ব্যাংকটি দেশের সরকারি ও বেসরকারি খাতের ব্যাংকগুলোর মধ্যে সর্ববৃহৎ ব্যাংক হিসেবে স্থান পেয়েছে।

টানা ৯ বছর ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডকে বিশ্বের ১,০০০ শীর্ষ ব্যাংকের তালিকায় একমাত্র ও প্রথম বাংলাদেশী ব্যাংক হিসেবে অন্তর্ভুক্ত করে।

তো আছকে আমি দেখাবো এই বৃহত্তম ব্যাংকে কি ভাবে একাউন্ট খুলবেন এবং তাও আবার ঘরে, কি অভাক হচ্ছে, অভাক হওয়ার কিছুই ঘরে বসেই মাত্র ২টী ধাপ সম্পন্ন করে আপনি খুলতে পারবেন ইসলামী ব্যাংক একাউন্ট।

এই পোস্টটি দুটি পর্বে এ ভাগ করা হয়েছে গত পর্ব এ দেখানো হয়েছে কি ভাবে CellFin একাউন্ট খুলবেন আছকে দেখানো হবে কিভাবে CellFin অ্যাপ দিয়ে ইসলামী ব্যাংক একাউন্ট খুলবেন আর গত পর্বে কিছুটা ধারণা দিয়া হয়েছে ইসলামী ব্যাংক কি এবং ইসলামী ব্যাংক একাউন্ট কত প্রকার ও কি কি.!

যারা আগের পর্ব দেখেননি বা CellFin একাউন্ট খুলেননি তারা এই পোস্টটি দেখতে আসতে পারেন

 

তো শুরু করা যাক কি ভাবে CellFin অ্যাপ দিয়ে ইসলামী ব্যাংক একাউন্ট খুলবেন।

ইসলামী ব্যাংক একাউন্ট খুলতে একজন নমিনি দরকার  হয় যে কিনা আপনি না থাকা অবস্থায় (এখানে বুঝানো হচ্ছে আল্লাহ না করুক কোনো কারনে আপনার মৃত্যু হয়) সে একাউন্ট এর মালিকানা পাবে। নমিনি আপনি যে কাওকে বানাতে পারবেন আপনার পরিবার এর যে কোনো সদস্য কে।

যাকে নমিনি বানাবেন তার বয়স হতে হবে ১৮ প্লাস এবং জাতীয় পরিচয় পত্র থাকতে হবে.!

একাউন্ট খুলতে নমিনি যা যা লাগবে :

১. নমিনির জাতীয় পরিচয় পত্র এর সামনের দিকের ছবি

২. নমিনির পাসপোর্ট সাইজের একটি ছবি

এই দুটি জিনিস লাগবে তা একাউন্ট খুলার আগে ফোনে ছবি তুলে রাখবেন.!

এবার CellFin অ্যাপ এ ঢুকে দেখতে পাবেন Open A/C অপশন তা তে ক্লিক করবেন।

আপনার CellFin Account এর ছয় সংখ্যার পিন প্রদান করুন

Select branch এ ক্লিক করে আপনার আশেপাশের থাকা ইসলামী ব্যাংক এর branch সিলেক্ট করে দিন।

১. আপনার বাবার নাম ইংলিশ এ প্রদান করুন

২. আপনার মায়ের নাম ইংলিশ এ প্রদান করুন

৩. আপনি বিবাহিত না অবিবাহিত তা সিলেক্ট করে দিন

৪. আপনার মাসিক ইনকাম কত (যে কোনো পরিমাণ দিতে পারেন সমস্যা নেই)

৫. ব্যাংক একাউন্ট টাকা আসবে কোথা থেকে তা সিলেক্ট করে দিতে হবে (এখানে Other সিলেক্ট করে দিয়া ভালো হবে)

Present Address আপনার ঠিকানা প্রদান করুন (জেলা, থানা, পোস্ট কোড) সব কিছু আপনার জাতীয় পরিচয় পত্র অনুযায়ী দিতে হবে এবং সকল তথ্য সঠিক ভাবে প্রদান করে থাকলে Next বাটন এ ক্লিক করুন।

আপনি যে সকল তথ্য দিয়েছেন তা কোথাও ভূল আছে কি না তা ভালো ভাবে দেখে নিন যদি সব কিছু ঠিকঠাক থাকে তো Confirm বাটন এ ক্লিক করুন।

এখন আপনি কি ধরনের একাউন্ট খুলবেন তা সিলেক্ট করুন (আগের পর্বে একাউন্ট সম্পর্কে কিছু ধারণা দিয়া হয়েছে!)

এখন এখানে আপনি যাকে নমিনি বানাবেন তার তথ্য দিয়ে হবে তার নাম, বাবার নাম, মায়ের নাম, জাতীয় পরিচয় পত্র এর নাম্বার, তার সাথে আপনার কি সম্পর্ক, তার ঠিকানা ( নমিনির জাতীয় পরিচয় পত্র অনুযায়ী তথ্য দিতে হবে) তার জাতীয় পরিচয় পত্র এর সামনের ছবি আপলোড, পাসপোর্ট সাইজের ছবি আপলোড করে Next বাটন এ ক্লিক করুন।

তার পর আপনার নমিনির দিয়া তথ্য কোথাও কোনো ভূল আছে কি না তা ভালো ভাবে দেখে নিন। যদি সব কিছু ঠিকঠাক থাকে তো Confirm বাটন এ ক্লিক করুন।

সম্পূর্ণভাবে অ্যাকাউন্ট আপনার খোলা হয়ে গেল। এখানে ১৭ ডিজিটের নাম্বার টি আছে এটি হচ্ছে আপনার ব্যাংক একাউন্ট নাম্বার এখন আপনি চাইলে এই নাম্বার দিয়ে লেনদেন করতে পারবেন।

আপনার ব্যাংক একাউন্ট এর সকল তথ্য দেখতে পাবেন CellFin অ্যাপ এ Bank A/C অপশন গেলে.!

এখন আপনি যেকোনো দিন, একাউন্ট খুলার সময় যে branch সিলেক্ট করেছিলেন সে branch যাবে সাথে করে আপনার জাতীয় পরিচয় পত্র নিয়ে যাবে.! branch গেলে সাথে সাথে branch থেকে আপনাকে একটি ডেবিট কার্ড দিয়া হবে এবং আর কি কি করতে হবে তা branch থেকে বলে দিবে।

Related posts