একাদশ শ্রেণিতে ভর্তির জন্য প্রথম পর্যায়ে আবেদন করেছে কিন্তু কোনো কলেজ আসেনি তাড়া দ্বিতীয় পর্যায়ের আবেদন, কোনো ধরনের ফি ছাড়াই করতে পারবেন.!

২০২২-২৩ শিক্ষাবর্ষ একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদন শুরু হয় গত ৮ ডিসেম্বর থেকে। একাদশ শ্রেণিতে ভর্তির জন্য তিন দফায় আবেদন গ্রহণ করা হয় এবং ইতিমধ্যে প্রথম পর্যায়ের আবেদনের সময়সীমা শেষ হয়ে গিয়েছে এবং ৯-ই জানুয়ারি থেকে দ্বিতীয় পর্যায়ের আবেদন শুরু হয় এবং শেষ হয়ে ১০-ই জানুয়ারি রাত ৮টাই।

যারা প্রথম পর্যায়ে আবেদন করেছে কিন্তু কোনো আসেনি বা কোনো কলেজ এ চান্স পাইনি তারা আবার নতুন করে আবেদন করতে পারবেন কোনো ধরনের আবেদন ফি ছাড়াই.! ভর্তির জন্য সর্বনিম্ন পাঁচটি এবং সর্বোচ্চ ১০ টি কলেজে আবেদন করতে পারবেন!

আবেদন করতে এখানে ক্লিক করুন.!

এর পর প্রদর্শিদ তথ্য ছকে এসএসসি/সমমান পরিক্ষার রোল, বোর্ড এর নাম পাসের সন, রেজিস্ট্রেশন নম্বর সঠিক ভাবে এন্ট্রি দিয়ে তার পর verification code বসে দিয়ে Next বাটনে ক্লিক করুন

এর পর প্রথম পর্যায়ে আবেদন করার সময় যে ফোন ✆ নাম্বার দিয়েছিলেন সে নাম্বার contact number এর স্থানে প্রদান করুন এবং আবেদন করার পর ৬ সংখ্যা একটি সিকিউরিটি কোড গিয়েছিলো তা security code এর স্থানে প্রদান করে Update Application এ ক্লিক করুন।

সকল তথ্য যদি সঠিক হয় তো আবেদন কারির ব্যাক্তিগত তথ্য দেখতে পাবেন এসএসসি/সমমান পরিক্ষার প্রাপ্ত GPA দেখতে পাবেন এর পর Next বাটনে ক্লিক করেন

এর পর আপনি প্রথম পর্যায়ে আবেদন যে সকল কলেজ আবেদন করেছিলেন সে সকল কলেজ এর লিস্টে দেখতে পাবেন আপনি যদি সে সকল কলেজ এ আবার আবেদন করতে চান তো তা হলে নিচে Next বাটনে ক্লিক করবেন আর যদি না চান তো রিমুভ অপশন এ ক্লিক করে কলেজ গুলো রিমুভ করে দিয়ে কলেজ অ্যাড করে নিবেন। এর Next বাটনে ক্লিক করুন।

আবেদনকৃত কলেজসমূহের তথ্য ও পছন্দক্রম দেখে SUBMIT APPLICATION বাটনে ক্লিক করুন

Print Version বাটনে ক্লিক করে আবেদন পত্রটি ডাউনলোড বা প্রিন্ট করে নিন।

দ্বিতীয় পর্যায়ের আবেদনের ফলাফল ১২ জানুয়ারি প্রকাশ করা হবে.! দ্বিতীয় পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের নির্বাচন নিশ্চায়ন ১৩ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত চলবে

Related posts