এসএসসি রেজাল্ট ২০২১, মার্কশীটসহ SSC Result 2021

এসএসসি রেজাল্ট ২০২১, মার্কশীটসহ SSC Result 2021

এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ SSC Result 2021

আপনি কি ২০২১ সালের জন্য এসএসসি রেজাল্ট খোঁজ করছেন অনলাইনে? তাহলে আপনি আসছে সঠিক ওয়েব সাইটে।
কিছু দিন আগেই শেষ হলো এবারের এসএসসি পরীক্ষাগুলো।
পরীক্ষা শুরু হয়েছিলো ০৩ ফেব্রুয়ারি ২০২১ ইং যা কিনা সারা দেশে সকল বোর্ডে অনুষ্টিত হয়
এবং পরীক্ষা শেষ হয় ১২ মার্চ ২০২০ ইং ।

এবারের পরীক্ষা অংশ গ্রহন করে মোট ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী । যা কিনা মোট ২০ টি বোর্ডের অধিনে অনুষ্ঠিত হয়। যে ১০ টি বোর্ডে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয় তাহলো ঢাকা, কুমিল্লা,  চট্টগ্রাম, রাজশাহী,  যশোর,  বরিশাল,  সিলেট, দিনাজপুর, ময়মনসিংহ ও মাদ্রাসা ।

“আর পড়ুনঃ” এসএসসি রেজাল্ট/ফলাফল ২০২১ কখন দিবে

এসএসসি রেজাল্ট ২০২১

“আর পড়ুনঃ” এসএসসি রেজাল্ট/ফলাফল ৩০ ডিসেম্বর ২০২১ কখন দিবে

আমাদের এই ব্লগ পোষ্টটির মাধম্যে আপনি পাবেন সকল বোর্ডের SSC Result 2021 ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট , কুমিল্লা বোর্ডের এসএসসি রেজাল্ট, চট্টগ্রাম বোর্ডের এসএসসি রেজাল্ট, রাজশাহী বোর্ডের এসএসসি রেজাল্ট, যশোর বোর্ডের এসএসসি রেজাল্ট, বরিশাল বোর্ডের এসএসসি রেজাল্ট, সিলেট বোর্ডের এসএসসি রেজাল্ট, দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট, ময়মনসিংহ বোর্ডের এসএসসি রেজাল্ট ও মাদ্রাসা বোর্ডের এসএসসি রেজাল্ট।

কবে দিবে এসএসসি রেজাল্ট?

পরীক্ষা শেষ কিন্তু এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১ কবে প্রদান করবে এটা নিয়ে অনেক চিনন্তি তাই না তবে রেজাল্ট করে দেব এটা নিয়ে মাথা নষ্ঠ করার মতো কিছু নেই কারন কবে রেজাল্ট প্রদান করবে তার সঠিক সময় আজকে আমরা প্রকাশ করবো । প্রতি বছরের মত ঠিক একই সময়ে আবারো এসএসসি রেজাল্ট প্রকাশ করা হবে । সরকারি সূত্রে মতে এবারের SSC Result 2021 প্রকাশ করা হবে ৬ মে, ২০২১ ইং ।
দুপুর দুই ঘটিকায় সারা দেশে একসাথে রেজাল প্রকাশ করা হবে বাংলাদেশের সবগুলো বোর্ডে।
সেই দিনে প্রকাশ করা হবে এসএসসি সমমানের দাখিল এবং ভোকেশনাল পরীক্ষার ফলাফলও।  উক্ত দিনে আপনি চাইলে দুপুর ২ টার পরে থেকে ওয়েব সাইটে সরাসারি ফলাফল দেখতে পারবেন । এবং মোবাইল ফোন এর মাধেম্যে এসএমএস করে ও ফলাফল দেখতে পারবেন । আজকে আমরা দেখাবো কিভাবে আপনি ঘরে বসে আপনার ও আপনার প্রিয়জনের ফলাফল দেখতে পারবেন । আমাদের এই পোষ্ট এ থাকবে কিভাবে আপনি আপনার এসএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ ডাউনলোড করতে পারবেন । তাহলে চলুন দেখা যাক কিভাবে সহজে রেজাল্ট দেখা যাবে ।

এসএসসি রেজাল্ট ২০২১ – educationboardresults.gov.bd

যে সকল শিক্ষাবোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল পাওয়া যাবে [SSC Result 2021 All Education Board Bangladesh]

  • ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২১
  • রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল ২০২১
  • দিনাজপুর বোর্ডের এসএসসি ফল ২০২১
  • যশোর বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১
  • সিলেট বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল ২০২১
  • চট্টগ্রাম বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২১
  • কুমিল্লা বোর্ডের এসএসসি পরীক্ষার ফল ২০২১
  • বরিশাল বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২১
  • মাদ্রাসা বোর্ডের দাখিল রেজাল্ট ২০২১
  • কারিগরি বোর্ডের ভোকেশনাল রেজাল্ট ২০২১

রেজাল্ট দেখার সবচাইতে ভালো মাধ্যম হলো অনলাইন কিন্তু বন্ধুরা তোমাদের যে দিন রেজাল্ট প্রকাশ করা হয় যে দিন অধিক ভিজিটর এর কারণে রেজাল্ট দেখার ওয়েব সাইট গুলো সারভার ডাউন হয়ে যায় । তাই আমরা অনেক রেজাল্ট দেখতে পাইনা । কিন্তু তুমি যদি কিছু ক্ষণ পরে আবার চেষ্ঠা করো তাহলে রেজাল্ট দেখতে পারবে । শুধুযে রেজাল্ট অনলাইনে দেখা যাবেতা কিন্তু না তুমি চাইলে তোমার মোবাইল ফোনটি থেকে এসএমএস করেও তোমার এসএসসি ফলাফল দেখতে পাবে । সরাসরি রেজাল্ট দেখতে ভিজিট করুন এই ওয়েব সাইটি www.educationboardresults.gov.bd

রেজাল্ট দেখতে উপরে লিংকে ক্লিক করুন । তার পর যখন ওয়েব সাইট ভিজিট করতে পারবেন তখন প্রথমে আপনার Examination, Year, Board, Roll, Registration Number দিন।

তারপর ক্যাপচা কোড পূরণ করে Submit বাটন ক্লিক করুন তাহলে আপনি পেয়ে যাবেন আপনার ফলাফল । ক্যাপচা কোড টি ভুলকরা যাবে না । ভুল করলে আপনাকে আবার ক্যাপচা কোড দিতে হবে । তবে, ফলাফল প্রকাশের দিন মাত্রাতিরিক্ত চাপ থাকার কারণে ওয়েবসাইট বেশিরভাগ সময় ডাউন থাকে অথবা ধীর গতির হয়ে যায়। ধৈর্য্য সহকারে চেস্টা করুন। পেয়ে যাবেন বহুল প্রতীক্ষিত এসএসসি ফলাফল।

মার্কশীটসহএসএসসি রেজাল্ট [SSC Result 2021 Marksheet]

সাধারণত রেজাল্ট প্রকাশ হবার সাথে সাথে মার্কশীটসহ রেজাল্ট পাওয়া যায় না । এর জন্য আপনাদের কিছুটা সময় অপেক্ষা করতে হয় । তাই আপনি যদি কিছুটা সময়পর আবার চেষ্ঠা করনে তাহলে আপনি আপবেন আপনার SSC Result 2021 Marksheet সহ ডাউনলোড করতে। আপনি আমাদের ওয়েব সাইট থেকে সহজে ডাউনলোড করতে পারবেন ।

এসএমএসমাধ্যমে এসএসসি রেজাল্ট দেখার নিয়োম

আপনি যদি দেখেন যে অনলাইনে রেজাল্ট দেখতে সমস্যা হচ্ছে তাহলে আপনি সহজে আপনার মোবাইল ফোনটি থেকে একটি এসএসএম করে আপনার ফলাফলটি আপনার মোবাইল ফোনে দেখতে পাবেন।

  • মোবাইলের মেসেজ অপশনে গিয়ে একটি নতুন মেসেজ কম্পোজ করুন।
  • SSC <space> DHA(বোর্ডের নাম  <space> 520453(রোল নাম্বার) <space> 2021
  • মেসেজটি পাঠিয়ে দিন16222 নম্বরে

 

এসএমএসফরম্যাট উদাহরনঃ SSC <space> DHA <space> 520453 <space> 2021

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম, এসএসসি রেজাল্ট চেক,
মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ,SSC Result, SSC Result 2021 Marksheet with number, কিভাবে ssc রেজাল্ট দেখবো
,Education Board Result

About Post Author

Related posts