যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২০, dyd প্রশিক্ষণ

যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২০, যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ ২০২০

যুব উন্নয়ন অধিদপ্তর www.dyd.gov.bd নতুন প্রশিক্ষণ কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।  ভর্তি বিজ্ঞপ্তি পাওয়ার জন্য প্রতিদিনের পত্রিকা, অফিসিয়াল ওয়েবসাইট, অফিসে চোখ রাখে আমাদের টিম। অষ্টম, এসএসসি, এইচএসসি,স্নাতক পাস শিক্ষার্থীরা সরকারী প্রশিক্ষণ কর্মসূচীতে আবেদন করে নিজের ক্যারিয়ার গড়ে তুলুন। মাঝে মাঝে যুব উন্নয়ন অধিদপ্তর বা অর্থ মন্ত্রণালয় থেকে ফ্রি প্রশিক্ষণ কোর্স এর ব্যাবস্থা করে থাকে। এছাড়া নামমাত্র কোর্স মূল্যে সরকারি এসব কোর্স করে নিজের ভবিষ্যৎ গড়ে তুলুন।

যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ বিজ্ঞপ্তি ২০২০ – সম্পর্কিত সমস্ত তথ্য এখানে পাবেন। বিশেষ করে বেকার যুবকদের জন্য এটি খুব গুরুত্বপুর্ন। পাশাপাশি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ দেওয়া হবে। এই কোর্সগুলি ০১ মাস থেকে ০৬ মাস পর্যন্ত হয়। বাংলাদেশের প্রতিটি জেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। সকল কেন্দ্রে বিপুল সংখ্যক প্রার্থী অংশ নিতে পারবেন।কোর্সের নাম, কোর্স ফি, শিক্ষাগত যোগ্যতা, প্রশিক্ষণ ভাতা, সাক্ষাৎকারের তারিখ সম্পর্কিত বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল।

উল্লেখ্য আপনাকে নিজের নাম বা প্রতিষ্ঠানের নামে আবেদন করতে হবে। প্রশিক্ষণ এর কারণ উল্লেখ করতে হবে। পাশাপাশি ভবিষ্যতের পরিকল্পনার কথাও উল্লেখ করতে হবে। তদুপরি, নির্ধারিত আবেদন ফর্মটি যুব উন্নয়ন প্রশিক্ষণ নোটিশ ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।

প্রশিক্ষণ প্রতিষ্ঠানের নাম: যুব উন্নয়ন অধিদফতর
প্রশিক্ষণ কেন্দ্র: ৬৪ টি জেলা
অনলাইন আবেদনের লিংক:  www.dyd.gov.bd
আবেদনের সময়সীমা: ২৭ ও ৩১ ডিসেম্বর ২০২১
আবেদন শুরু:  নভেম্বর ২০২০
মোট আসনঃ একটি বিজ্ঞপ্তিতে  ২১০ + অপরটিতে অসংখ্য
শিক্ষা যোগ্যতাঃ  ন্যূনতম জেএসসি/অষ্টম শ্রেনি- এইচএসসি
আবেদন ফি: ৩০০, ১০০০, ২০০০
বিভাগসমূহ: কম্পিউটার বেসিক, ইলেকট্রনিক্স, গ্রাফিক্স ডিজাইন,ইসি ইত্যাদি
বয়স: ১৮ থেকে ৩৫ বছর বয়সী।
অনলাইনে আবেদন করুন: এখানে যান
যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২০, যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ ২০২০
যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২০, যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ ২০২১
যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২০, যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ ২০২০

যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২০

আবেদনপত্রের সাথে সমস্ত শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, প্রশংসাপত্র, জাতীয় পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধন দুটি কপি। ভাইভার জন্য নির্ধারিত সময়ে নির্বাচন বোর্ডে উপস্থিত থাকবেন। পরিচালনা পর্ষদের সিদ্ধান্তটি ভর্তির জন্য ফাইনাল হবে।

Related posts